রোহিঙ্গা ক্যাম্পে মহিলাদের মাঝে পুষ্টি উপকরণ বিতরণ করলেন ফ্রেন্ডশিপ

 

ফারুক আহমদ, উখিয়া:
বেসরকারী উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপ এর উদ্যোগে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প -৭ এ পুষ্টি উপকরন বিতরণ অনুষ্টিত হয়েছে। নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে ফ্রেন্ডশিপ রোহিঙ্গা মহিলাদের বৃত্তিমুলক প্রশিক্ষণের আয়োজন করে যাচ্ছেন। গ্রামীণ কাথা সেলাই প্রশিক্ষণ হচ্ছে পুষ্টি সহায়তা কার্যক্রমের অন্তরভূক্ত।
রবিবার (২০ অক্টোবর ) তিনটি ব্যাচের মোট ১২০ জন রোহিঙ্গা মহিলাকে পুষ্টি উপকরন প্রদান করা হয়। সকাল ১১ ঘটিকায় সি আই সি অফিস কম্পাউন্ডে বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করেন ক্যাম্প ইনর্চাজ (সি আই সি) শেখ হাফিজুল ইসলাম । বিতরণকালে তিনি ফ্রেন্ডশিপের মানবিক সহায়তা কার্যক্রম ও বিভিন্ন কাজের প্রশংসা করেন। এ ছাড়াও উপকারভোগী অংশগ্রহনকারী মহিলাদের পরিবার ও শিশুদের রোগ প্রতিরোধে পুষ্টির বিষয়ে বিশেষ মনযোগী হওয়ার আহবান জানান।
বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী সি আই সি খন্দকার আজহারুল ইসলাম, ফ্রেন্ডশিপ এর সহকারী প্রোগ্রাম ম্যানেজার আবদুর রহমান খান উপস্থিত ছিলেন। এ সময় ফ্রেন্ডশিপ এর অন্যান্য কর্মকর্তা বৃন্দ ক্যাম্পের বøক মাঝি ও ভোলান্টিয়ারগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য দাতা সংস্থা এসিএফ এর সহায়তায় ফ্রেন্ডশিপ এ কর্মসূচি বাস্তবায়ন করছেন।