বীর মুক্তিযোদ্ধা নজির আহমদ চৌধুরীর ২৪ তম মৃত্যুবার্ষিকী আজ

 

প্রেস বিজ্ঞপ্তি:
প্রখ্যাত আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা নজির আহমদ চৌধুরীর আজ ২৪ তম মৃত্যুবার্ষিকী। তিনি ১৯৩৭ সালের মার্চ মাসের ২৯ তারিখ কক্সবাজার জেলার,উখিয়া উপজেলার বালুখালী গ্রামে জন্মগ্রহ করেন। তার পিতার নাম মৃত নূর আলী সিকদার,মাতার নাম মৃত মরিয়ম খাতুন।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নজির আহমদ চৌধুরী উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার,পালংখালী ইউনিয়ন পরিষদের তৎকালীন ভাইস চেয়ারম্যান ছিলেন।

তিনি দেশের স্বাধীনতা অর্জনের লক্ষ্যে জীবন বাজি রেখে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি তাঁর জীবদ্দশায় অসাম্প্রদায়িক চেতনায় ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিপ্লবী আদর্শের বীরসৈনিক রূপে স্বাক্ষর রেখে গেছেন।আর আদর্শ ও জীবনাচরণ সকলকে উজ্জীবিত ও অনুপ্রাণিত করবে ।

তিনি ১৯৯৫ সালে ১৮ই সেপ্টেম্বর উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী চৌধুরী পাড়াস্থ নিজ বাড়ি (চৌধুরী ভিলা)তে মৃত্যুবরণ করেন।

মরহুমের ২৪ তম মৃত্যুবার্ষিকীতে মুক্তিযোদ্ধা মরহুম নজির আহমদ চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন ও পরিবারের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির প্রথম ধাপে, মরহুমের নিজ বাড়িতে সকাল ৮টায় কোরআনে খতম,শোক ব্যাচ পরিধান, দুপুরে অতিম ও দুঃস্থদের মধ্যে খাবার পরিবেশন।

দ্বিতীয় ধাপে,আসরের নামাজের পর কবর জিয়ারত, সন্ধ্যা পাঁচটায় ক্যাফে হাইওয়ে রেস্টুরেন্টে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং রাত ৮টায় খাবার পরিবেশনের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হবে।

মুক্তিযোদ্ধা মরহুম নজির আহমদ চৌধুরী স্মৃতি ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন টিসু’র এক প্রেস বিজ্ঞপ্তিতে মরহুমের উক্ত স্মরণানুষ্ঠানে সকল আত্মীয়-স্বজন, সংগঠনের সদস্য বৃন্দ, দলীয় নেতাকর্মী, গুণগ্রাহী ও শুভাকাংখীদের যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন মরহুমের কনিষ্ঠ পুত্র, বাংলাদেশ মানবাধিকার কমিশন উখিয়া উপজেলা শাখার সভাপতি, পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান, উখিয়া উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল আবছার চৌধুরী।

তিনি সকলের কাছে মরহুমের আত্মার মাগফেরাত ও দোয়া কামনা করেছেন।