টেকনাফ সমুদ্র সৈকতে প্রতিমা বিসর্জন

সংবাদদাতা:

টেকনাফে সমুদ্র সৈকতে সনাতন ধর্মের দুর্গোৎসব প্রতিমা বিসর্জন সম্পন্ন করা হয়েছে। ৮ অক্টোবর মঙ্গলবার বিকেল ৪টার দিকে টেকনাফে কেন্দ্রীয় বিষ্ণু মন্দির ও সদর ইউনিয়নের ডেইলপাড়া দুর্গা মন্দিরের প্রতিমাগুলো সাবরাং ইউনিয়নের মুন্ডালডেইল নৌ-ঘাটের সৈকতে বিসর্জন দেওয়া হয়েছে। বিসর্জনের ওই এলাকায় বিভিন্ন ধর্মের লোকজনের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উৎসব জনতার ভিড় লক্ষ্য করা গেছে। এ উৎসবকে ঘিরে টেকনাফ সী-বিচ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ৫ অক্টোবর শনিবার থেকে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়, পরে সপ্তমী, মহাষ্টমী ও কুমারী পূজা এবং বিজয়া দশমী শেষে ৮ অক্টোবর মঙ্গলবার বিকেলে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও টেকনাফ মডেল থানার ওসি (আপারেন্স)রাকিবুল ইসলাম খান।

টেকনাফ উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি শিব পদ ভট্টচার্য্য বলেন, সুষ্টুভাবে মন্দির সমূহে পূজা শেষে প্রতিমা সমূহ বিসর্জন দেওয়া হয়েছে। এবারের দুর্গাপূজা সুষ্টভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলকে সনাতন ধর্মাবলীদের ধন্যবাদ জানিয়েছেন।