টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের কমিটি হাসানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

মোহাম্মদ শফি, টেকনাফ প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফের হ্নীলা মোচনী নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মোঃ হাসান ওরফে কমিটি হাসান (৩২) নামে এক রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। টেকনাফের ১৪ নম্বর ব্রীজের সংলগ্ন পাহাড়ের পাদদেশ থেকে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়।
মো. হাসান টেকনাফ নয়াপাড়া শরনার্থী শিবিরের সি ব্লকের আব্দুস সালামের ছেলে।

শুক্রবার (২২ নভেম্বর) রাত পৌনে ৮ টার দিকে টেকনাফ ১৪ নম্বর ব্রীজের সংলগ্ন জঙ্গল থেকে তার মৃতদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ সুত্রে জানায়, টেকনাফের ১৪ নম্বর ব্রিজের উত্তরে রাস্তার পাহাড়ি এলাকায় একটি লাশ পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। তার শরীরে বেশকিছু দাড়ালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। নিহত রোহিঙ্গার লাশ উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক শোভন দাস বলেন, রক্তাক্ত অবস্থায় এক ব্যাক্তিকে নিয়ে আসেন। তার শরীরে বেশ কিছু ছুরি আঘাত পাওয়া গেছে। ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে।

পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজারে মর্গে প্রেরন করা হয়েছে। এ বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

পরিবারের দাবি, রোহিঙ্গা সন্ত্রাসী জকিরসহ তার দলের সদ্যরা হাসানকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে রাস্তার পাশ্বে ফেলে যায়। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।